Skip to main content

এবার আপনার সিমবিয়ান ফোন থেকে GIF এনিমেশন তৈরী করুন।

আজ আমি আপনাদের সাথে একটা সফটওয়্যার শেয়ার করব।সফটওয়্যারটির নাম GIF Tailor.এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি আপনার ফোন থেকে GIF এনিমেশন তৈরী করতে পারবেন।এটি s60v2 হ্যান্ডসেটে কাজ করবে।
1.প্রথমে সফটওয়্যারটি এখান থেকে ডাউনলোড করুন।আনজিপ করুন।

2.এবার আপনার ফোনে ইন্সটল করুন।
Tailor 0001
3.সফটওয়্যারটি ওপেন করুন।

4.এবার option এ গিয়ে add image সিলেক্ট করুন অথবা আপনার ফোনের 3 কী চাপুন।

5.এবার আপনার পছন্দ মত ইমেজ আপনার নির্দিষ্ট ড্রাইভ থেকে add করুন।এভাবে আপনি যতগুলো ইমেজ gif এনিমেশনে দেখাতে চান,সেগুলো ঐ ভাবে add করুন।

6.এবার option এ গিয়ে save gif সিলেক্ট করুন অথবা আপনার ফোনের call কী চাপুন।।
ব্যাস আপনার কাজ শেষ।লক্ষ্য করুন আপনার ফোনের স্কিনে convervating লেখা দেখা যাচ্ছে অথাত্‍ আপনার এনিমেশন তৈরী হচ্ছে।

বি:দ্র: এনিমেশন তৈরীর আগে preference এ গিয়ে,যেখানে আপনি এনিমেশন সেভ করতে চান সেটি দেখিয়ে দিন।

বাড়তি সুবিধা: এনিমেশন তৈরী ছাড়াও এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি স্কিনশট নিতে পারবেন।এজন্য সফটওয়্যারটি ওপেন করে আপনার ফোনের red কী চেপে বেরিয়ে আসুন।এবার আপনি যে স্থানে স্কিনশট নিতে চান সেখানে গিয়ে আপনার ফোনের এডিট কী চেপে ধরে সিলেক্টশন কী চাপুন।

বোনাস: আজ gif tailor এর সাথে আমার পক্ষ থেকে বোনাস হিসেবে আপনারা পাচ্ছেন Age calculator.এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি খুব সহজেই আপনার বয়স হিসেব করতে পারবেন।

আজ এ পযন্ত।ধন্যবাদ।

Facebook Comments

S.k.joy

খুব সাধারণ একজন। বসবাস গ্রামে। জন্ম, বেড়ে উঠা এখানেই। অসম্ভব ভালবাসা এই গ্রামীন জীবন, প্রকৃতি আর পরিবেশের প্রতি। কাজ পড়াশোনার ক্ষেত্রে বার বার সুযোগ এলেও শহরবাসী হয়ে উঠতে পারিনি শেষ পর্যন্ত। শহরের অতি আধুনিকতা, কংক্রিটে মোড়া সুউচ্চ অট্টেলিকায় বন্দি জীবন আমায় কখনও আর্কষিত করতে পারিনি। খুব ভোরে ঘুম থেকে উঠে মেঠো পথে বেরিয়ে পড়ি সকালটাকে উপভোগ করতে। রাস্তার দুপাশে সারি সারি গাছ গুলোতে জেগে উঠা পাখিগুলো আমায় স্বাগত জানায়। বুক ভরে নিশ্বাস নিই। শিশিরে ভেজা ঘাস গুলো প্রতি মুহুর্তে সকালের কোমলতাকে জানান দেয়। সূর্যের রোদ সবার আগে গায়ে মেখে ফিরে আসি। দাদু-ঠাম্মা, ছোট ছোট ভাই বোন সবাইকে পরিবার। এইতো জীবন। খুশিতে ভরা জীবন। দূরে গিয়ে সবার থেকে আলাদা হয়ে নিজের মত থাকার মধ্যে জীবনের কোন মানে খুঁজে পাইনা আমি।