Skip to main content

আমার আমি

S.k.joy

খুব সাধারণ একজন আমি।ছোটবেলা থেকে প্রযুক্তির প্রতি খুব কৌতুহল।সেই কৌতুহল থেকে এই অব্দি এসেছি।গ্রামে থেকে নিজেকে আইটি সেক্টরে এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক কষ্টের।ছোট খাটো সমস্যায় ভেঙে পড়ার অভ্যাস আমার নেই,ঈশ্বর প্রচুর ধৈয্য দিয়েছেন।সেটাই একমাত্র সম্বল।বেশকিছু প্রফেশনাল প্রজেক্ট কমপ্লিট করলে,এখনও নিজেকে ওয়েব ডেভেলপার হিসাবে পরিচয় দিতে পারিনা।বিগিনার হিসাবে ভাবতেই ভাল লাগে।

ঝিনাইদহ জেলার প্রায় শেষ প্রান্তে থাকি।এখানে না আছে বিদ্যুৎ লাইনে পিসি চালাবার মত পর্যাপ্ত ভোল্টেজ,না আছে উচ্চ গতির ইন্টারনেট।১ পা এগোতে গেলে দু,পা পিছিয়ে পড়ি।সমস্যা আমার নিত্য সঙ্গী।তবু ধৈয্য নিয়ে লেগে আছি।স্বপ্ন দেখি একদিন অনেক বড় হব,বাবা-মা আমাকে নিয়ে গর্ব করবে।সুখে দুখে আমি সবার পাশে থাকব…..

প্রকৃতির মাঝে

ব্লগিং আমার শখ!ইচ্ছা থাকলেও বিভিন্ন সমস্যার কারণে ব্লগিং এ নিয়মিত হতে পারিনা।যখন সময় সুযোগ পায়,তখন হঠাৎ করে ফিরে এসে আবার হারিয়ে যায়!

উপরের লেখাটুকু লাষ্ট আপডেট করেছিলাম ১৩ই নভেম্বর ২০১৪ তে!

এর মাঝে বলা যায় হু হু করেই ৪ বছর পার হয়ে গেছে। সেই আমি, আর এই আমির মধ্যে আজ অনেক পার্থক্য। অর্জন অনেক। একটা একটা করে কয়েকশ প্রজেক্ট শেষ করা হয়ে গেছে সফলতার সাথে। অভিজ্ঞতার ঝুড়ি ভারী হয়েছে। যে প্রতিকূলতা আমার এগিয়ে যাবার অন্তরায় ছিল তার সমাধানও করে ফেলেছি। সব অর্জনের পেছনে দুইটা জিনিস সব সময় আমার সাথে ছিল! তাহল, ধৈয্য আর আত্নবিশ্বাস।

কোন এক বিকালে
SKJOY
পড়ন্ত বিকালে নৌকায়
Facebook Comments