Skip to main content

ফেসবুক মেসেঞ্জার দিয়ে পৃথিবীর যেকোন স্থান থেকে বাড়ির ফ্যান লাইট নিয়ত্রণ।

আলীএক্সপ্রেস থেকে NodeMcu esp8266 বোর্ড টা কেনার পর শুধু এটায় মনে হচ্ছিল যে কবে বোর্ড টা হাতে পাবো আর দারুণ দারুণ সব IOT প্রজেক্ট করতে পারবো। ২২ দিন পর খলিলুর ভাই ফোন দিয়ে বললেন, জয় তোমার প্রডাক্ট চলে এসেছে। আমাকে আর পায় কে। পরদিনই উনার অফিসে গিয়ে হাজির হলাম।

এরপর বাসায় এসে ঠিক করলাম আগে ফেসবুক মেসেঞ্জার বেজড প্রজেক্ট করব। উপরের ভিডিওটি তারই প্রিভিউ যা মাস ছ’এক আগে শুট করা হলেও আজ পাবলিশ করা হল, কেননা আমি কেমনই যেন। যাহোক, অনেকের অনুরোধে ইচ্ছে আছে এটা নিয়ে একটা টিউটোরিয়াল ভিডিও কিংবা ব্লগ লেখার।

Facebook Comments

S.k.joy

খুব সাধারণ একজন। বসবাস গ্রামে। জন্ম, বেড়ে উঠা এখানেই। অসম্ভব ভালবাসা এই গ্রামীন জীবন, প্রকৃতি আর পরিবেশের প্রতি। কাজ পড়াশোনার ক্ষেত্রে বার বার সুযোগ এলেও শহরবাসী হয়ে উঠতে পারিনি শেষ পর্যন্ত। শহরের অতি আধুনিকতা, কংক্রিটে মোড়া সুউচ্চ অট্টেলিকায় বন্দি জীবন আমায় কখনও আর্কষিত করতে পারিনি। খুব ভোরে ঘুম থেকে উঠে মেঠো পথে বেরিয়ে পড়ি সকালটাকে উপভোগ করতে। রাস্তার দুপাশে সারি সারি গাছ গুলোতে জেগে উঠা পাখিগুলো আমায় স্বাগত জানায়। বুক ভরে নিশ্বাস নিই। শিশিরে ভেজা ঘাস গুলো প্রতি মুহুর্তে সকালের কোমলতাকে জানান দেয়। সূর্যের রোদ সবার আগে গায়ে মেখে ফিরে আসি। দাদু-ঠাম্মা, ছোট ছোট ভাই বোন সবাইকে পরিবার। এইতো জীবন। খুশিতে ভরা জীবন। দূরে গিয়ে সবার থেকে আলাদা হয়ে নিজের মত থাকার মধ্যে জীবনের কোন মানে খুঁজে পাইনা আমি।