Skip to main content
কালার পিকার - জয়ের বাংলা ব্লগ

আসুন পরিচিত হই উইন্ডোজের জন্য দারুণ একটি কালার পিকার এর সাথে।

নমস্কার সবাইকে স্বাগত জানাচ্ছি আজকের লেখাতে। আজ আমরা কথা বলব একটি কালার পিকার নিয়ে। উইন্ডোজের জন্য মাত্র ১১ কিলোবাইটের একটি সফটওয়্যার দিয়ে আপনি যেকোন স্থানের কালার কপি করে ফেলতে পারবেন কেবলমাত্র একটি কমান্ড দিয়ে। অনেকে জানেন, আবার অনেকে নিয়মিত ব্যবহারও করছেন। আর যারা জানেন না তাদের জানাবার জন্য আজকের এই লেখা।

যারা ডিজাইন নিয়ে কাজ করেন। অন্যকোন স্থান থেকে কালার কপি করবার প্রয়োজন পড়ে তাদের জন্য এটি একটি দারুণ টুল। হ্যাঁ, মাত্র ১১ কিলোবাইটের পোর্টেবল এই সফটওয়্যারটির নাম PIXIE। এটি ডেভেলপ করেছে Nattyware। পোর্টেবল হওয়াতে নেই কোন ইন্সটলের ঝামেলা। ডাবল ক্লিক করেই ওপেন করা যাবে সফটওয়্যারটি। ওপেন করলে নিচের মত একটা ইন্টারফেস দেখা যাবে।

কালার পিকার - জয়ের বাংলা ব্লগ

336 x 280 Large Rectangle for skjoy.info

আপনার মাউসের কার্সর ডেস্কটপের যেই স্থানে নিবেন সেই স্থানের কালার আপনি দেখতে পারবেন সফটওয়্যারটিতে। পাশাপাশি দেখা যাবে সেই কালারের বিভিন্ন ফরমেটের কোড। কপি করবার জন্য কিবোর্ড থেকে চাপতে হবে CTRL+ALT+C তাহলে কালার কোডটি উইন্ডোজের ক্লিপবোর্ডে কপি হয়ে যাবে।

কালার পিকার - জয়ের বাংলা ব্লগ

এবার ফটোশপ, ইলাস্ট্রেটর, কোড এডিটর সহ যেকোন স্থানে আপনি কোড পেষ্ট করলে আপনি সেইম কালার টি পেয়ে যাবেন।

কালার পিকার ডাউনলোড

দারুণ এই ইউটিলিটি সফটওয়্যার ব্যবহার করা যাবে উইন্ডোজের সকল ভার্সনে। ডাউনলোড করা যাবে নিচের লিংক থেকে।

ডাউনলোড

আজ এ পর্যন্ত। কথা হবে অন্যকোন লেখাতে। ভাল থাকবেন, নিরাপদে থাকবেন। ধন্যবাদ।

S.k.joy

খুব সাধারণ একজন আমি, গ্রামের ছেলে। হয়ত আপনার ভাবনার কিংবা কল্পনার থেকেও সাধারণ। ভাল লাগে প্রোগ্রামিং, ডিজাইন আর ইলেকট্রনিক্স। আর এসব নিয়েই দিন কেটে যায়। একা থাকলেও একাকীত্ব আমাকে ছুতে পারেনা। কাজের ব্যাপার একটু বেশী স্বাধীন মানুষ আমি। মুক্ত বাতাসের আমার অভাব নেই।